বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ১০:২৩ পূর্বাহ্ন

নানা আয়োজনের মধ্যদিয়ে গজারিয়ায় বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন

নানা আয়োজনের মধ্যদিয়ে গজারিয়ায় বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন

গজারিয়া মুন্সিগঞ্জ প্রতিনিধি: নানা আয়োজনের মধ্য দিয়ে গজারিয়ায় পালিত হয়েছে স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস অনুষ্ঠিত হয়।

১৫ ই আগষ্ট রবিবার সকাল ১০ টায় উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের মধ্য দিয়ে গজারিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামিলীগের সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম দিবসের সূচনা করেন।

পরে উপজেলা প্রশাসন ও সরকারি ও বেসরকারি বিভিন্ন দপ্তর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। গজারিয়া উপজেলা প্রশাসন, পরিষদ, মুক্তিযোদ্ধা বৃন্দ, গজারিয়া থানা পুলিশ, উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, মহিলা আওয়ামী লীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সহযোগী সংগঠন ও সরকারী বিভিন্ন দপ্তরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃজিয়াউল ইসলাম চৌধুরী, গজারিয়া থানার অফিসার ইনচার্জ মোঃরইছ উদ্দীন, সহকারী কমিশনার ভূমি সৈয়দা ইয়াসমিন সুলতানা, ভাইস চেয়ারম্যান আতাউর রহমান নেকী, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা আক্তার আঁখি সহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সরকারি দপ্তরে কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে উপজেলার বিভিন্ন ইউনিয়নে নানান কর্মসূচির মধ্যে পালিত হয় ১৫ ই আগষ্ট জাতীয় শোকদিবস। টেংগারচর ইউনিয়ন পরিষদের সম্মানিত সফল চেয়ারম্যান এস এম সালাউদ্দিন মাস্টার এর পক্ষ থেকে দোয়া ও কাঙালী ভোজের আয়োজন করা হয়েছে। বালুয়াকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুজ্জামান জুয়েল এর পক্ষ থেকে দোয়া ও কাঙালী ভোজের আয়োজন করা হয়েছে। হোসেন্দী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি অধ্যাপক ডক্টর মাজহারুল হক তপন এর উদ্যোগে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও কাঙালী ভোজের আয়োজন করা হয়।

অপর দিকে হোসেন্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী হাজী মোঃ আক্তার হোসেন এর পক্ষ থেকে গোয়ালগাও, হোসেন্দী সহ ইউনিয়নের বিভিন্ন স্থানে দোয়া ও কাঙালী ভোজের আয়োজন করা। এসময় উপস্থিত ছিলেন হাজী মোঃ আক্তার হোসেন এর ছোট ভাই হোসেন্দী ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক হাজী মোঃ মাহবুব আলম, হোসেন্দী ইউনিয়ন বঙ্গবন্ধু সৈনিকলীগের সভাপতি মোঃ জহির হোসেন, হোসেন্দী ইউনিয়ন বঙ্গবন্ধু সৈনিকলীগের সাধারণ সম্পাদক মোঃ সৈকত হোসেন প্রমুখ।

বাউশিয়া ইউনিয়ন আওয়ামীলীগ এর উদ্যেগে গরীব, অসহায় ও দুঃস্হ মানুষের মাঝে খাবার বিতরন করা হয়। আলোচনা সভা শেষে বঙ্গবন্ধু ও বঙ্গমাতাসহ ১৫আগস্টে নিহত সকল শহীদ, মুক্তিযুদ্ধে প্রাণ দানকারী সকল শহীদদের আত্মার মাগফেরাত, করোনা ভাইরাস থেকে বাংলাদেশসহ বিশ্ববাসীকে সুরক্ষা ও দেশের মঙ্গল কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপজেলা পরিষদের সকল দপ্তরের কর্মকর্তা, মুক্তিযোদ্ধা ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com